সেরা ১০টি অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্ম | Online Trading Sites

 অনলাইন ট্রেডিং মূলধন উপার্জন এবং একটি ছোট ব্যবসা বৃদ্ধির একটি ভাল পদ্ধতি হতে পারে। প্রচুর ট্রেডিং প্ল্যাটফর্ম রয়েছে যেগুলি নমনীয়তা, সেইসাথে আপনাকে শুরু করার জন্য টিউটোরিয়াল এবং গাইডগুলি অফার করে।

Online Trading Sites

অনলাইন ট্রেডিং আপনার ব্যবসাকে আর্থিক নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর প্রদান করতে পারে। আপনি অনলাইন ট্রেডিং এ ঝাঁপ দেওয়ার আগে, প্রচুর গবেষণা করা গুরুত্বপূর্ণ। নিশ্চিত করুন যে আপনি সম্ভাব্য ঝুঁকিগুলি বুঝতে পারেন, সেইসাথে পুরষ্কারগুলিও, কারণ বাজারগুলি বহুমুখী হতে পারে।

ডেমো অ্যাকাউন্টগুলি কিছু অনুশীলন করার এবং প্রক্রিয়াটির সাথে নিজেকে পরিচিত করার একটি দুর্দান্ত উপায়।

সেরা ১০টি ট্রেডিং প্ল্যাটফর্ম

আপনি আপনার ট্রেডিং জ্ঞানের উপর ব্রাশ করার পরে, আপনার ট্রেডিং প্ল্যাটফর্ম বেছে নেওয়ার সময় এসেছে। সৌভাগ্যবশত, ভালো রিভিউ সহ অনেক নামীদামী প্ল্যাটফর্ম রয়েছে এবং ব্যবসার জন্য আর্থিক উপকরণের একটি ভালো পরিসর রয়েছে। আপনাকে ভারসাম্যপূর্ণ পর্যালোচনা দিতে, আমি প্রতিটি প্ল্যাটফর্মের জন্য উত্থান-পতন অন্তর্ভুক্ত করব। এটি আপনাকে অনলাইন ট্রেডিংয়ের ক্ষেত্রে আপনার এবং আপনার ব্যবসার জন্য কী গুরুত্বপূর্ণ তার উপর ভিত্তি করে একটি জ্ঞাত সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।

Skilling: কমিশন-মুক্ত ট্রেডিংয়ের জন্য সেরা

ছোট ব্যবসার জন্য আমার শেষ ট্রেডিং প্ল্যাটফর্ম সুপারিশ হ'ল Skilling ২০১৬ সালে প্রতিষ্ঠিত, স্কিলিং একটি স্ক্যান্ডিনেভিয়ান ট্রেডিং কোম্পানি। সাইপ্রাস, স্পেন এবং মাল্টায় এর অফিস রয়েছে। স্কিলিং পণ্য, মুদ্রা জোড়া এবং শেয়ার সহ বাণিজ্যের জন্য ৯০০ টির বেশি ফরেক্স এবং CFD যন্ত্র অফার করে।

Skilling এর তিন ধরনের অ্যাকাউন্ট আছে, যেমন স্ট্যান্ডার্ড, প্রিমিয়াম এবং MT4। আদর্শ অ্যাকাউন্ট নতুন ব্যবসায়ীদের জন্য উপযুক্ত, কারণ এটি কমিশন-মুক্ত ট্রেডিং অফার করে।

Skilling ট্রেডিং, অন্তর্দৃষ্টি এবং প্রযুক্তিগত বিশ্লেষণ নিবন্ধগুলির একটি খুব দরকারী নির্বাচন প্রদান করে, যা নিয়মিত সাইটে আপলোড করা হয়। স্কিলিংয়ের শেখার সংস্থানগুলির আমার প্রিয় দিকটি যদিও এর কোর্সগুলি। পাঁচটি আছে, যা আমি সুপারিশ করেছি অন্য কিছু ব্রোকারের মতো নয়। যাইহোক, আমি এগুলিকে গভীরভাবে খুঁজে পেয়েছি এবং ভাল মানের শিক্ষা প্রদান করে। যদিও এখনও ভাল, শিক্ষানবিস, মধ্যবর্তী, এবং উন্নত ব্যবসায়ীদের জন্য কোর্স রয়েছে।

কোম্পানিটির একটি ট্রাস্টপাইলট রেটিং ৪.৫ একটি চিত্তাকর্ষক ৮৪% রিভিউ এটিকে 'চমৎকার' রেটিং দিয়েছে। প্রতিক্রিয়াশীল দলও সব নেতিবাচক মন্তব্যের জবাব দিয়েছে।

AvaTrade: ট্রেডিং ব্যবস্থাপনার জন্য সেরা

২০০৬ সালে প্রতিষ্ঠিত, AvaTrade এর সদর দফতর আয়ারল্যান্ডের ডাবলিনে। এটিতে কিছু চিত্তাকর্ষক বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে ট্রেডিং প্ল্যাটফর্মের একটি দুর্দান্ত পছন্দ করে তোলে। AvaTrade একটি নির্ভরযোগ্য ফরেক্স ব্রোকার হিসাবে একটি ব্যতিক্রমী খ্যাতি অর্জন করেছে। কিন্তু, এটি স্টক, কমোডিটি, ক্রিপ্টো এবং সূচকের ব্যবসার সুবিধাও দেয়।

Avatrade এর ইন্টারফেস মসৃণ। লেআউট এবং নেভিগেশন যুক্তিসঙ্গতভাবে সোজা, কিন্তু দুর্ভাগ্যবশত, এটি eToro এর সরলতার সাথে মেলে না। একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল যে আপনার ট্রেডিং স্ক্রীন থেকে সহজে অ্যাক্সেসযোগ্য টিউটোরিয়াল রয়েছে, তাই নির্দিষ্ট কীভাবে তথ্য দেখতে আপনি যা করছেন তা থেকে দূরে যেতে হবে না।

ট্রেডিং প্ল্যাটফর্মটি তাদের গ্রাহকদের সাথে তাদের জ্ঞান ভাগ করে নেওয়ার জন্য উপরে এবং তার বাইরে গিয়ে প্রচুর শিক্ষামূলক তথ্য সরবরাহ করে। এর শিক্ষা বিভাগটি সবেমাত্র শুরু করা লোকেদের জন্য এবং গেমটিতে কিছু অভিজ্ঞতা রয়েছে এমন লোকদের জন্য একটি শক্ত অবস্থান সরবরাহ করবে।

AvaTrade-এর শিক্ষার সংস্থানগুলির মধ্যে রয়েছে প্রযুক্তিগত এবং মৌলিক বিশ্লেষণ, মূল্যের চালগুলি গণনা করা, কপি ট্রেডিং, কীভাবে ক্রিপ্টোকারেন্সি কাজ করে এবং এমনকি ট্রেডিংয়ের মনোবিজ্ঞানের মতো বিষয়গুলি অন্তর্ভুক্ত করে। তারা প্রায় প্রতিটি বিষয় কভার করে যা আমি ভাবতে পারি, যা দেখায় যে তারা তাদের জিনিসগুলি জানে।

AvaTrade-এর একটি ব্যতিক্রমী ৪.৮ রেটিং রয়েছে, যা এখানে আমার তালিকায় দ্বিতীয় স্থানে রাখার জন্য আমি বিবেচনা করার সময় বিবেচনা করেছি। প্রচুর পর্যালোচনা কোম্পানির গ্রাহক পরিষেবার প্রশংসা করে, যা দেখতে দুর্দান্ত।

EToro: নতুনদের জন্য সেরা ট্রেডিং সাইট

eToro ২০০৭ সালে চালু হয়েছে , eToro ছোট ব্যবসার জন্য ট্রেডিং প্ল্যাটফর্মের আমার এক নম্বর পছন্দ। শিক্ষানবিস এবং অভিজ্ঞ ব্যবসায়ীদের জন্য এটি দুর্দান্ত। প্ল্যাটফর্মের কিছু বড় সুবিধা হল এর সরলতা এবং এর স্পষ্ট বিন্যাস, তাই আপনাকে কিছু খুঁজতে বয়স ব্যয় করতে হবে না। আপনি হয় সরাসরি অনুসন্ধান বারে অনুসন্ধান করতে পারেন বা বিভাগগুলি ব্রাউজ করতে ডিসকভার ট্যাবে নেভিগেট করতে পারেন, কপি করতে ব্যবসায়ী, ট্রেন্ডিং সম্পদ, দৈনিক মুভার এবং আরও অনেক কিছু।

অনলাইনে সফলভাবে এবং লাভজনকভাবে ট্রেড করার জন্য শেখা একটি গুরুত্বপূর্ণ অংশ। এই কারণে, eToro একাডেমি তৈরি করেছে। এখানে, আপনি আপনার ট্রেডিং কার্যক্রমে সাহায্য করার জন্য ভিডিও এবং গাইডের একটি বিশাল পরিসর পাবেন।

বিষয়গুলির মধ্যে রয়েছে স্টক, ক্রিপ্টো, ট্রেডিং, বিনিয়োগ এবং eToro প্ল্যাটফর্ম ব্যবহার করা। এখানে উন্নত গাইডের পাশাপাশি শিক্ষানবিস গাইড রয়েছে, যা নিজেদেরকে আরও শিক্ষিত করতে চায় এমন সমস্ত ব্যবসায়ীদের জন্য এটি আদর্শ করে তুলেছে।

eToro ব্যবহারকারীদের লাভ এবং ক্ষতির হার সেট করতে সক্ষম করে যাতে তাদের ট্রেড বন্ধ হয়ে যায় যখন এটি একটি নির্দিষ্ট লাভে পৌঁছায় বা একটি নির্দিষ্ট লোকসানে পড়ে। আপনার সামর্থ্যের চেয়ে বেশি হারানো থেকে আপনাকে থামাতে এটি সত্যিই একটি সহজ সুরক্ষা জাল হতে পারে।

একটি ব্যবসার খ্যাতি সম্পর্কে আরও জানার একটি সহজ উপায় হল প্রকৃত গ্রাহক পর্যালোচনাগুলি দেখা। ট্রাস্টপাইলটে eToro-এর একটি শালীন ৪.৫ রেটিং রয়েছে। এটি ১৫,০০০ টিরও বেশি পর্যালোচনার বাইরে। উপরন্তু, eToro ৮০% নেতিবাচক পর্যালোচনার উত্তর দিয়েছে, যা দেখায় যে তারা সমস্যাগুলি সমাধান করতে আগ্রহী।

Plus500: এটি ট্রেডিং অ্যাপের জন্য সেরা

Plus500 সফল ট্রেডিং প্ল্যাটফর্মটি ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং লন্ডনে এর অফিস রয়েছে। এটি ২০০০ টিরও বেশি ট্রেডিং ইন্সট্রুমেন্ট নিয়ে গর্ব করে, একটি চিত্র যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এটি ভাল-নিয়ন্ত্রিত এবং ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

Plus500 এর ট্রেনিং একাডেমীতে কিছু দরকারী গাইড এবং ভিডিও রয়েছে। এটি বিনামূল্যে শিক্ষাগত উপকরণ প্রদান করে যা ব্যবহারকারীদের মৌলিক শিক্ষা দেয়। বাজারের অন্তর্দৃষ্টির সাথে আপ টু ডেট রাখার জন্য লোকেদের জন্য নিয়মিত সংবাদ নিবন্ধগুলিও আপলোড করা হয়।

যাইহোক, শেখার সম্পদের পরিধি বেশ সীমিত, বিশেষ করে যখন আমার আগের দুটি সুপারিশের তুলনায়।

eToro এবং AvaTrade এর মতো, Plus500-এর ঝুঁকি ব্যবস্থাপনার সরঞ্জাম রয়েছে, যেমন লাভ এবং ক্ষতির হার নির্ধারণ করা। দামের পরিবর্তন সম্পর্কে ব্যবহারকারীদের সতর্ক করার জন্য এটিতে একটি ইমেল, এসএমএস এবং পুশ বিজ্ঞপ্তি পরিষেবাও রয়েছে। এটি আপনার ব্যবসার পরিবর্তনের সাথে আপ-টু-ডেট রাখার একটি সহজ কিন্তু সুবিধাজনক উপায় এবং ক্ষতি এড়ানোর জন্য প্রয়োজনীয় প্রমাণিত হতে পারে।

Trustpilot-এ Plus500-এর ৪.৫ রেটিং রয়েছে এবং এটি একটি চমৎকার ৯৩% নেতিবাচক পর্যালোচনায় সাড়া দিয়েছে। তারা ২৪ ঘন্টার মধ্যে নেতিবাচক পর্যালোচনার উত্তর দেয়, যা দুর্দান্ত।

Pepperstone: প্রযুক্তিগত ট্রেডিং এর জন্য সেরা

২০১০ সালে প্রতিষ্ঠিত এবং মেলবোর্নে অবস্থিত, Pepperstone একটি বৈচিত্র্যময় ট্রেডিং ব্রোকার। এটিতে ট্রেডিংভিউ, মেটাট্রেডার এবং cTrader নামে একাধিক ট্রেডিং প্ল্যাটফর্ম উপলব্ধ রয়েছে। আপনি মোবাইল এবং ডেস্কটপ উভয় ডিভাইসের জন্য উপলব্ধ একটি ডাউনলোডযোগ্য অ্যাপের মাধ্যমে ট্রেড করতে বা ওয়েব-ভিত্তিক প্ল্যাটফর্মের মাধ্যমে ট্রেড করতে বেছে নিতে পারেন।

Pepperstone, ব্যবহারকারীরা কিছু ব্যাপক টুল উপভোগ করতে পারেন। এরকম একটি টুল হল Autochartist, যা প্রযুক্তিগত বিশ্লেষণের প্রক্রিয়াকে সহজ করে, ট্রেডিং সুযোগ এবং প্যাটার্ন চিহ্নিত করে। এটি পূর্ববর্তী পারফরম্যান্সের উপর ভিত্তি করে সম্ভাব্যতা এবং পূর্বাভাস প্রদর্শন করে।

Pepperstone একজন বিশ্বস্ত এবং নিয়ন্ত্রিত ব্রোকার। এটি ট্রেডিং ভলিউমে প্রতিদিন একটি চিত্তাকর্ষক ৭ বিলিয়ন ডলার প্রক্রিয়া করে এবং সারা বিশ্বে ৩ মিলিয়ন এর বেশি ব্যবসায়ী ব্যবহার করে।

আরও কী, ব্রোকারের একটি ট্রাস্টপাইলট স্কোর ৪.৭ অনেক পর্যালোচক কোম্পানির চমৎকার গ্রাহক পরিষেবার প্রশংসা করে। আপনি যদি দলের সাথে যোগাযোগ করতে চান তবে একটি লাইভ চ্যাট, একটি ইমেল ঠিকানা এবং একটি টেলিফোন নম্বর রয়েছে।

যতদূর শিক্ষা যায়, Pepperstone একটি শালীন পরিমাণ বিষয়বস্তু আছে. এটিতে ১০ পৃষ্ঠার ওয়েবিনার, প্রচুর ট্রেডিং গাইড এবং মেটাট্রেডার এবং ফরেক্স ট্রেডিং এর মাধ্যমে আপনাকে চলার জন্য কোর্স রয়েছে। যদিও এতে অনেক কিছু আছে, উপলভ্য বেশিরভাগ বিষয়বস্তুই নতুনদের লক্ষ্য করে। সুতরাং, আপনি যদি একজন অভিজ্ঞ ব্যবসায়ী হন, তাহলে আপনি Pepperstone's Education পৃষ্ঠাগুলি থেকে খুব বেশি ব্যবহার নাও করতে পারেন।

FreeTrade: সহজ মূল্য ট্রেডিং এর জন্য সেরা

ফ্রিট্রেড আমার আগের সুপারিশের তুলনায় যথেষ্ট নতুন, ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়েছে। এটি একটি ইউকে-ভিত্তিক কোম্পানি যেখানে বিনিয়োগের জন্য ৬০০০ টিরও বেশি স্টক উপলব্ধ, যার সবগুলোই কমিশন-মুক্ত। অধিকন্তু, FreeTrade একটি SIPP স্ব-বিনিয়োগ করা ব্যক্তিগত পেনশন বিকল্প অফার করে, যা ব্যবসার মালিকদের তাদের আর্থিক ভবিষ্যতের যত্ন নেওয়ার জন্য একটি নিখুঁত বিকল্প।

ট্রেডিং প্ল্যাটফর্ম CFD ট্রেডিং অফার করে না এবং দিন ব্যবসায়ীদের জন্য অনুপযুক্ত। মুক্ত বাণিজ্য পরিবর্তে একটি আদর্শ দীর্ঘমেয়াদী বিনিয়োগ সমাধান। এটি ট্যাক্স-দক্ষ এবং ঝামেলা-মুক্ত ট্রেডিং অফার করার প্রতিশ্রুতি দেয় এবং আপনি ২ ডলার এর মতো কম বিনিয়োগ করতে পারেন।

FreeTrade একটি চিত্তাকর্ষক সংখ্যক পুরস্কার জিতেছে। ব্রিটিশ ব্যাংক অ্যাওয়ার্ডস গত চার বছর ধরে এটিকে সেরা অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্মে ভূষিত করেছে। এটির একটি চমৎকার ৪.৫ রেটিং রয়েছে, ব্যবহারকারীরা প্ল্যাটফর্ম এবং অ্যাপের ব্যবহারের সহজতা বর্ণনা করে।

আপনি যদি নিজেকে শিক্ষিত করতে চান, FreeTrade আপনাকে মৌলিক এবং এর বাইরেও শিক্ষা দিতে পারে। এটিতে অনেকগুলি বিভিন্ন বিষয় কভার করার জন্য গাইড এবং কীভাবে-করতে হয় তার একটি বিস্তৃত পরিসর রয়েছে। এটি আপনার পোর্টফোলিও কীভাবে তৈরি করতে হয়, কীভাবে আপনি স্টকের মূল্য দিতে পারেন এবং আপনার বিনিয়োগে কত টাকা রাখা উচিত তার মতো দরকারী তথ্য শেখায়। যদিও একটি খারাপ দিক হল কোন ভিডিও টিউটোরিয়াল নেই। সমস্ত টিউটোরিয়াল পাঠ্য।

HL: দীর্ঘমেয়াদী বিনিয়োগের জন্য সেরা

Hargreaves Lansdown যুক্তরাজ্যে অবস্থিত এবং লন্ডন স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত। আইজির মতো, হারগ্রিভস ল্যান্সডাউন বহু বছর ধরে ব্যবসায় রয়েছে। এটি ১৯৮১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানিটি গ্রাহক সন্তুষ্টির উপর জোর দেয় এবং একটি ইতিবাচক গ্রাহক অভিজ্ঞতা তৈরি করতে কঠোর পরিশ্রম করে।

গ্রাহকরা Hargreaves Lansdown পণ্য যেমন স্টক এবং শেয়ার, লাইফটাইম আইএসএ, জুনিয়র আইএসএ, বিনিয়োগ অ্যাকাউন্ট এবং পেনশন বিকল্পগুলি উপভোগ করতে পারেন। হারগ্রিভস ল্যান্সডাউনের একটি সম্ভাব্য নেতিবাচক দিক হল যা CFD ট্রেডিং বা স্প্রেড বেটিংকে সহজতর করে না। এটি বিদ্যমান গ্রাহকদের এবং নতুন যারা এই ধরনের ট্রেডিং করতে ইচ্ছুক তাদের IG এর কাছে নির্দেশ দেয়। যাইহোক, দীর্ঘমেয়াদী বিনিয়োগ করতে ইচ্ছুক ব্যবসা এবং ব্যক্তিদের জন্য এটি একটি দুর্দান্ত বিকল্প।

Hargreaves Lansdown একটি সম্মানজনক পরিমাণ শিক্ষাগত সম্পদ আছে. যাইহোক, এর শিক্ষাগত শক্তিশালী পয়েন্ট হল ইন্টারেক্টিভ ক্যালকুলেটরের আধিক্য। ব্যবহারকারীরা তাদের পেনশন, সঞ্চয় এবং বিনিয়োগের জন্য ক্যালকুলেটর অন্বেষণ করতে পারেন। আয়কর, উত্তরাধিকার কর, এবং জরুরী করের মতো বিভিন্ন করের দ্বারা তারা কীভাবে প্রভাবিত হতে পারে তাও তারা গণনা করতে পারে।

লেখার সময়, হারগ্রিভস ল্যান্সডাউনের ৬১৪৪ টি ট্রাস্টপাইলট পর্যালোচনা রয়েছে এবং এর সামগ্রিক রেটিং ৪.৩ রয়েছে, যা চমৎকার। অনেক পর্যালোচক কোম্পানির গ্রাহক পরিষেবার প্রশংসা করেন এবং স্পষ্টভাবে দলের দক্ষতার প্রশংসা করেন।

IG: ট্রেডিং শেখার জন্য সেরা

১৯৭৪ সালে প্রতিষ্ঠিত, IG গ্রুপের সদর দফতর লন্ডনে এবং বিশ্বব্যাপী ৩৩০,০০০ এরও বেশি ক্লায়েন্ট রয়েছে। এটি লন্ডন স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত এবং নিয়ন্ত্রিত, তাই গ্রাহকরা নিশ্চিত হতে পারেন যে তারা একটি নামী এবং বিশ্বস্ত কোম্পানির সাথে কাজ করছেন।

আইজি সম্পর্কে যে জিনিসগুলি আলাদা তা হল ট্রেডিং ইন্সট্রুমেন্টের বিশাল পরিসর। বাণিজ্য করার জন্য ১৮০০০ টিরও বেশি বাজার রয়েছে। গ্রাহকরা পণ্য, ফরেক্স, সূচক, শেয়ার, ফিউচার এবং আরও অনেক কিছু ট্রেড করতে পারেন। IG CFD ট্রেডিং এবং স্প্রেড বেটিং উভয়ই অফার করে, এটিকে প্রচুর ট্রেডিং বিকল্পের সাথে একটি নমনীয় পছন্দ করে তোলে। উপরন্তু, IG গ্রাহকরা মেটাট্রেডার, ProRealTime, এবং L2 ডিলারের মতো ট্রেডিং প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারেন।

এর পিছনে ৪৫ বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে, IG তার ব্যবহারকারীদের সাথে তার জ্ঞানের সম্পদ ভাগ করে নেয়। সাইটে পড়ার জন্য অবাধে অবাধে উপলব্ধ প্রচুর শিক্ষার সংস্থান এবং সংবাদের টুকরোগুলিই নয়, সেখানে সহায়ক পডকাস্ট এবং কোর্সও রয়েছে। আরও এখনও, সদস্যরা বিশেষজ্ঞদের দ্বারা হোস্ট করা ফ্রি ট্রেডিং ওয়েবিনারের জন্য সাইন আপ করতে পারেন। এগুলি লাইভ এবং প্রাক-রেকর্ড করা উভয়ই হতে পারে এবং প্রতি সপ্তাহে একাধিকবার চালানো হয়।

গ্রাহক যত্ন এবং সন্তুষ্টির বিষয়ে, IG-এর ৪.৫ রেটিং রয়েছে। যদিও এটি পূর্ববর্তী সুপারিশের তুলনায় কিছুটা কম, তবে এটি লক্ষণীয় যে এই স্কোরটি ৫০০০-এর বেশি পর্যালোচনার বাইরে। এবং, কোম্পানি নিয়মিতভাবে ভাল এবং খারাপ উভয় পর্যালোচনার উত্তর দেয়।

Degiro: কম খরচে ট্রেডিং জন্য সেরা

Degiro পণ্য একটি ভাল নির্বাচন আছে. এর মধ্যে রয়েছে স্টক, শেয়ার, বন্ড এবং ফিউচার। এটি ডে ট্রেডার এবং দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীদের জন্য একটি অনুকূল ব্রোকার পছন্দ। এটি ২০২০ সালে একটি 'ফার্স্ট প্লেস ডে ট্রেডার' পুরস্কার জিতেছে। এবং, লেখার সময় কোম্পানিটি মোট ৮৬টি পুরষ্কার জিতেছে, যার অনেকগুলিই এর কম খরচের জন্য দায়ী। কম ফি বিবেচনা করে, Degiro নতুনদের জন্য একটি ভাল, ব্যবহারকারী-বান্ধব পছন্দ।

আপনি যদি কিছু ট্রেডিং শিক্ষার সন্ধান করেন তবে Degiro এর ওয়েবসাইটে নিবন্ধ এবং ভিডিও রয়েছে। যাইহোক, কভার করা বিষয়ের সংখ্যা এবং আরও উন্নত বিষয়ের পরিপ্রেক্ষিতে আমরা যে সমস্ত ব্রোকার দেখেছি তার সাথে উপাদানের পরিসর মেলে না। অতএব, Degiro's Investor's Academy অভিজ্ঞ ব্যবসায়ীদের তুলনায় নতুনদের জন্য বেশি উপযোগী।

ডিগিরো সব জায়গায় পাওয়া যায় না। আপনি মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, দক্ষিণ আফ্রিকা, বা হংকং-এ একটি Degiro অ্যাকাউন্ট খুলতে পারবেন না, কয়েকটি নাম।

সাইবার আক্রমণ বাড়ছে, তাই এটা জেনে রাখা দরকার যে Degiro নিরাপত্তার ক্ষেত্রে অনেক বড়। আমি পর্যালোচনা করেছি অন্য কিছু সাইট থেকে ভিন্ন, Degiro দ্বি-পদক্ষেপ সাইন-ইন যাচাইকরণ সক্ষম করে। কিছু লোক এটিকে অসুবিধাজনক মনে করতে পারে, কিন্তু যখন এটি অর্থ ব্যবস্থাপনার ক্ষেত্রে আসে, তখন এটি একটি দরকারী নিরাপত্তা বৈশিষ্ট্য।

ট্রাস্টপাইলট পর্যালোচনাগুলি ডিগিরোকে ৪.৫ হিসাবে রেট করেছে। সবচেয়ে বড় বিজয়ী ফ্যাক্টর হল কম ফি, যা কোন আশ্চর্যের বিষয় নয়। কিন্তু, অনেক গ্রাহক ব্যবহারকারী-বান্ধব প্ল্যাটফর্মটিকে ব্যবহার করা সহজ এবং যন্ত্রের পরিসরের প্রশংসা করেন।

Capital: শিক্ষাগত ট্রেডিং এর জন্য সেরা

Capital ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল৷ এটি ব্যবহারকারীদের সর্বোত্তম সম্ভাব্য ট্রেডিং অভিজ্ঞতা আনতে এআই প্রযুক্তি ব্যবহার করে৷ কোম্পানিটি বিশেষ করে ফরেক্স ট্রেডিংয়ে শীর্ষস্থানীয় কিন্তু পণ্য, সূচক এবং স্টক এবং শেয়ারও অফার করে।

হোমপেজটি একটু ব্যস্ত মনে হচ্ছে, কিন্তু সেখানে অনেক দরকারী তথ্য রয়েছে। আপনি যা খুঁজছেন তা খুঁজে পাওয়া সহজ এবং এমনকি আপনি সর্বশেষ সংবাদ নিবন্ধ বা ট্রেডারের ড্যাশবোর্ড থেকে অনুপ্রেরণা পেতে পারেন। পূর্ববর্তী ফলাফলের উপর ভিত্তি করে ব্যবহারকারীদের সম্ভাব্য রিটার্ন দ্রুত দেখানোর জন্য হোমপেজে একটি CFD ট্রেডিং ক্যালকুলেটর রয়েছে।

উপরন্তু, উদ্ভাবনী কোম্পানি পেপ্যাল এবং অ্যাপল পে সহ তহবিল জমা করার অনেক উপায় সক্ষম করে।

Capital.com শিক্ষাকে ব্যতিক্রমীভাবে ভালো করে। গ্রাহকরা যেখানেই থাকুন না কেন ব্যবসার সমস্ত জিনিস ডাউনলোড করতে এবং শিখতে এটিতে একটি ডেডিকেটেড অ্যাপ রয়েছে। ব্যবহারকারীরা তাদের একটি নজ দিতে দৈনিক অনুস্মারক সেট করতে পারেন. 30টিরও বেশি কোর্স অধ্যয়ন করুন এবং জার্গন-বাস্টিং শব্দকোষটি ব্রাউজ করুন। এই অ্যাপটি একজন ব্যবসায়ীর টুলকিটের একটি চমত্কার সংযোজন। আরও এখনও, Capital.com গ্রাহকরা খবর, অন্তর্দৃষ্টি এবং বিশ্লেষণের পাশাপাশি গাইড এবং ওয়েবিনারের সুবিধা নিতে পারেন।

প্রায় ৭০০০ রিভিউয়ার থেকে Capital.com-এর রেটিং ৪.৫ গ্রাহকরাও উপলব্ধি করবেন যে কোম্পানির যোগাযোগের তথ্য খুঁজে পাওয়া কতটা সহজ, যা প্রতিটি ওয়েব পৃষ্ঠার নীচে সুবিধাজনকভাবে স্থাপন করা হয়।

অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্ম - সচরাচর প্রশ্ন

একটি অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্মের সাথে শুরু করা উত্তেজনাপূর্ণ হতে পারে, তবে এটি জানানোও গুরুত্বপূর্ণ। আপনাকে প্রক্রিয়াটি নেভিগেট করতে সহায়তা করার জন্য এখানে কিছু প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন রয়েছে:

বাংলাদেশে ট্রেডিং কি বৈধ?

বাংলাদেশে অনলাইন ট্রেডিং বৈধ। যাইহোক, আপনি কি ট্রেড করতে পারবেন এবং কতটা ট্রেড করতে পারবেন তার কিছু সীমাবদ্ধতা রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি শুধুমাত্র লাইসেন্সপ্রাপ্ত ব্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে ফরেক্স এবং CFD ট্রেড করতে পারেন। আপনি মার্জিনেও ট্রেড করতে পারবেন না, যার মানে আপনি ট্রেড করার জন্য টাকা ধার করতে পারবেন না।

নতুনদের জন্য কোন ট্রেডিং সবচেয়ে ভালো?

Capital.com - অভিজ্ঞ বিনিয়োগকারী এবং নতুনদের জন্য সেরা। Capital.com সাইপ্রাস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (CySEC) এবং ফিনান্সিয়াল কন্ডাক্ট অথরিটি (FCA) দ্বারা নিয়ন্ত্রিত হয়। ব্যবসায়ীদের মধ্যে Capital.com এর সুনাম রয়েছে এবং এর ব্যবহারকারী-বান্ধব প্ল্যাটফর্ম, কম স্প্রেড এবং দ্রুত সম্পাদনের জন্য প্রশংসিত হয়েছে।

সেরা ট্রেডিং অ্যাপ কি কি?

শীর্ষস্থানীয় কিছু ট্রেডিং অ্যাপের মধ্যে রয়েছে: Zerodha, Upstox, Angel Broking, 5paisa, ICICI Direct, HDFC Securities, Sharekhan, Kotak Stock Trader, Motilal Oswal Trade এবং IIFL Markets ইতাদি।

অনলাইন ট্রেডিং কি আসল?

অনলাইন ট্রেডিং স্ক্যাম এড়াতে এখানে কিছু টিপস রয়েছে: শুধুমাত্র সম্মানিত এবং নিয়ন্ত্রিত আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে বিনিয়োগ করুন। আপনি যাকে জানেন না এবং বিশ্বাস করেন না তার সাথে কখনোই ব্যক্তিগত তথ্য শেয়ার করবেন না। উচ্চ ফি বা লুকানো চার্জ সহ প্ল্যাটফর্ম থেকে সতর্ক থাকুন। যদি কিছু সত্য হতে খুব ভাল শোনায়, এটি সম্ভবত।

উপসংহার

এই দশটি ট্রেডিং প্ল্যাটফর্ম ছোট ব্যবসার জন্য ভাল। যাইহোক, আমার মতে, eToro হল সেরা বিকল্প, বিশেষ করে যদি আপনি ট্রেডিংয়ে নতুন হন। বিন্যাস এটিকে প্রতিযোগিতার উপরে দাঁড় করায়। আমি পছন্দ করি যে এটি ট্রেডিং বিকল্পগুলির উপর পরামর্শ প্রদান করে, সেইসাথে ব্যবহারকারীদের ফিডে বাজারের খবর পোস্ট করার অনুমতি দেয়। লোকেরা তাদের অন্তর্দৃষ্টি এবং দক্ষতা ভাগ করে নেওয়ার সাথে এটির একটি সম্প্রদায়ের অনুভূতি রয়েছে।

Post a Comment

Previous Post Next Post