MrBeast: মিস্টার বিস্ট তার ইউটিউব চ্যানেলে কত টাকা ইনকাম করে?

 MrBeast তার বিস্তৃত প্রযোজনার জন্য একজন ধনী ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটর। এখানে সে কতটা ভিডিও তৈরি করে এবং মাসে কত টাকা আয় করে ও তার মূল্য লক্ষ্য কী, সবকিছু জানব এই আর্টিকেলে।

How much money does MrBeast earn on YouTube channel

জিমি ডোনাল্ডসন, মিস্টারবিস্ট নামে অনলাইনে বেশি পরিচিত, ২৪৩ মিলিয়নেরও বেশি ইউটিউব সাবস্ক্রাইবার রয়েছে। তার বেশিরভাগ ভিডিওর জন্য প্রচুর পরিমাণে অর্থ খরচ হয়, কিন্তু তিনি কীভাবে এটি বহন করে, MrBeast কত টাকা উপার্জন করে এবং তার নেট মূল্য কত।

মিস্টার বিস্ট কে এবং তার শুরু কিভাবে হয়

মিস্টার বিস্ট, অংশ ভিডিও প্রযোজক, অংশ গেম-শো হোস্ট, অংশ জনহিতকর, জিমি ডোনাল্ডসন - যা তার ইউটিউব হ্যান্ডেল @MrBeast দ্বারা বেশি পরিচিত - সম্ভবত গুগল-এর মালিকানাধীন ভিডিও প্ল্যাটফর্মের সাথে যা করা হয়েছে তার সবচেয়ে বিস্ময়কর উদাহরণ। ইউটিউব ব্যবহারকারী ২০১২ সালে সাইটে তার কার্যকাল শুরু করেছিলেন যখন তার বয়স ছিল মাত্র ১৩ বছর, "মাইনক্রাফ্ট" এবং "ব্ল্যাক অপস" এর মতো জনপ্রিয় গেমগুলির জন্য প্লে-অ্যালং ভিডিও আপলোড করার পাশাপাশি ইউটিউব প্ল্যাটফর্ম সম্পর্কে ভিডিও এবং এর নেট মূল্য এর কিছু জনপ্রিয় ধনী ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটর।

তার প্রথম সত্যিকারের ভাইরাল ভিডিওগুলির মধ্যে একটিতে, একজন ১৮-বছর-বয়সী ডোনাল্ডসন প্রায় পুরো দিন-ব্যাপী একটি ভিডিওতে ১০০,০০০ শ্রবণে গণনা করেছেন, যাতে কিছু নির্দিষ্ট অংশকে দ্রুততর করতে হয়েছিল যাতে কৃতিত্বটি সম্পূর্ণরূপে ইউটিউব-এর মধ্যে ধারণ করা হয়।

মিস্টার বিস্ট, তার ইউটিউব চ্যানেলের জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে, তিনি শৈশবের বন্ধুদের সাথে ভিডিও তৈরির জন্য পুরো সময়ের জন্য কলেজ ছেড়ে দেন। তিনি তার ইউটিউব আয় ব্যবহার করে উচ্চ-উৎপাদন-মূল্যের ভিডিওগুলিতে বিনিয়োগ করতে, জটিল সেট তৈরি করতে, অনন্য স্টান্টগুলি সম্পাদন করতে এবং বন্য, ওভার-দ্য-টপ চ্যালেঞ্জ, প্রতিযোগিতা, এবং অনুরাগী, দাতব্য সংস্থা এবং অন্যান্য ইউটিউব তারকাদের অন্তর্ভুক্ত করে উপহারগুলি হোস্ট করতে শুরু করেছিলেন।

বর্তমান ২০২৪ সালে, তিনি এখন পর্যন্ত ইউটিউবে সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিগত কন্টেন্ট ক্রিয়েটর যেমন, ব্র্যান্ড বা সংস্থা নয়। MrBeast YouTube channel-এর প্রায় ২৪৩ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে - রানার-আপ-এর প্রায় দ্বিগুণ, যারা আগে প্ল্যাটফর্মে সবচেয়ে বেশি দেখা চ্যানেলের গর্ব করেছিল।

MrBeast-এর লেজার গোলকধাঁধা ভিডিও, (World’s Deadliest Laser Maze!) যেখানে ১০ জন প্রতিযোগী ক্রমবর্ধমান কঠিন, লেজার-ভিত্তিক বাধা কোর্সের একটি ক্রমবর্ধমান ক্রমবর্ধমান ক্রমবর্ধমান-মিলিয়ন-ডলার পুরস্কারের জন্য প্রতিযোগিতা করে, ইউটিউব-এ প্রথম ৫ দিনে ৭৭ মিলিয়নেরও বেশি ভিউ অর্জন করেছে।

মিস্টার বিস্ট বর্তমান কত টাকা মালিক

২০২৪ সালের দিকে, ফোর্বস অনুমান করেছে যে MrBeast জিমি ডোনাল্ডসন, যিনি ২০২৪ সালের ২৬ বছর বয়সী হয়েছেন, তার মূল্য একটি বিস্ময়কর অর্ধ বিলিয়ন ডলারেও বেশি। অন্যদিকে সেলিব্রিটি নেট ওয়ার্থ অনুমান করেছে যে তার মূল্য ১০০ মিলিয়ন ডলার - ফোর্বসের অনুমানের মাত্র এক পঞ্চমাংশ - ২০২৪ সাল অনুযায়ী। ইয়াহু ফাইন্যান্স একই সময়ে প্রায় ১২০ মিলিয়ন ডলারের তার নেট মূল্য উল্লেখ করেছে।

যাই হোক না কেন, বেশিরভাগ সূত্র একমত যে তিনি উল্লেখযোগ্য ব্যবধানে বিশ্বের সবচেয়ে ধনী ইউটিউবার। তিনি একাই ২০২১ সালে প্ল্যাটফর্মে ৫৪ মিলিয়ন ডলার উপার্জন করেছেন, যে কোনও ব্যক্তিগত ইউটিউবার এক বছরে সবচেয়ে বেশি করেছেন।

মিস্টারবিস্ট তার ইউটিউব ভিডিও থেকে কত উপার্জন করেন? এবং তিনি কত ডলার খরচ করেন?

মিস্টারবিস্ট সেলিব্রেটি নেট ওয়ার্থের অনুমান অনুসারে, মিস্টারবিস্ট বিজ্ঞাপনের আয় এবং অর্থপ্রদানের স্পনসরশিপের সমন্বয়ের মাধ্যমে প্রতি মাসে ৩ মিলিয়ন ডলার থেকে ৫ মিলিয়ন ডলার আয় করে। তার ২০২১ ইউটিউব আয় ৫৪ মিলিয়ন ডলার গড়ে ৪.৫ মিলিয়ন ডলার প্রতি মাসে ইউটিউব প্ল্যাটফর্মের মাধ্যমে ইনকাম হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, যদিও ডোনাল্ডসন তার ভিডিওগুলি থেকে আয়ের উপর বেশিক্ষণ ঝুলে থাকে না। তিনি তার উপার্জনের সিংহভাগই ভবিষ্যৎ ভিডিওর জন্য অর্থায়ন করেন। এগুলোর উৎপাদন করতে তার খরচ হতে পারে ৩০ হাজার মিলিয়ন ডলার থেকে একাধিক মিলিয়ন পর্যন্ত। এই উচ্চ মূল্যের ট্যাগটি যে কেউ তার আরও একটি বিখ্যাত প্রতিযোগিতার ভিডিও ($456,000 Squid Game In Real Life!) দেখেছেন তাদের কাছে অবাক হওয়ার কিছু নেই, যেখানে তিনি Netflix হিট "স্কুইড গেম" থেকে উত্তেজনাপূর্ণ বিশদে সেট এবং চ্যালেঞ্জগুলি পুনরায় তৈরি করেছেন। চিন্তা করবেন না, তিনি বিজয়ীকে একটি ৪৫৬ হাজার ডলার গ্র্যান্ড প্রাইজ অফার করেছেন।

ডোনাল্ডসনের মতে, যা তাকে এতটা সফল করে তুলেছে তার একটি অংশ হল তার ব্যবসায় তার উপার্জনের প্রায় সমস্তটাই ব্যয় করার প্রবণতা: আমার মানসিকতা ছিল 'আমি যা কিছু করি তা পুনঃবিনিয়োগ করা' – প্রতিবার আমি পেচেক পেতাম, সেটাই ছিল মাসের বাজেট।

মিস্টার বিস্ট কি ধনী ঘরে জন্মেছিলেন

ডোনাল্ডসনের সম্পদ প্রজন্মভিত্তিক নয়, যদিও তিনি উচ্চ-মধ্যবিত্ত পরিবারে বেড়ে উঠেছিলেন। তার বাবা-মা দুজনেই তার যৌবনকালে সামরিক বাহিনীতে ছিলেন এবং তার পরিবারের কাছে আফ্রিকান ইউনিয়ন জোড়া ভাড়া করার এবং তার এবং তার ভাইয়ের জন্য প্রাইভেট স্কুলের জন্য অর্থ প্রদানের জন্য যথেষ্ট অর্থ ছিল।

তবুও, তার ইউটিউব সাফল্য তার পরিবারের কাছ থেকে তহবিল এর ফলে আসেনি। তার প্রথম দিকের ভিডিওগুলি সেই যুগের যেকোনো সাধারণ ভিডিও গেম প্লে-অ্যাং বা ইউটিউব পর্যালোচনার মতোই অপেশাদার ছিল। তার নতুন ভিডিওগুলি - তাদের বিস্তৃত সেট, বিশাল পুরস্কার, এবং হলিউডের মতো বিশেষ প্রভাব - স্পনসরশিপের মাধ্যমে অর্থায়ন করা হয় এবং তার আগের ভিডিও এবং উদ্যোগগুলি থেকে উপার্জন করা হয়।

মিস্টার বিস্ট এর ইউটিউব চ্যানেলে কয়টি ভাষায় ভিডিও হয়

এই প্রাথমিক চ্যানেলটি ছাড়াও, Mr.Beast YouTube channel স্প্যানিশ, পর্তুগিজ, রাশিয়ান এবং অন্যান্য বেশ কয়েকটি ভাষায় এই চ্যানেলগুলির বিকল্প সংস্করণ চালায় এবং প্রায় ১০ টি প্রাক্তন চ্যানেল রয়েছে যা আর সক্রিয় নেই। তার দলের বেশ কয়েকজন সদস্য কয়েক হাজার থেকে মিলিয়ন সাবস্ক্রাইবার সহ জনপ্রিয় ইউটিউব চ্যানেলও চালায়।

মিস্টারবিস্ট এর ইউটিউব সম্পর্কে সচরাচর জিজ্ঞাসা

এগুলি এমন প্রশ্ন যা লোকেরা সাধারণত গুগলে সার্চ করে থাকে:

মিস্টারবিস্ট ইউটিউব থেকে মোট কত টাকা উপার্জন করে?

ডোনাল্ডসন মিস্টারবিস্ট গেমিং, বিস্ট রিঅ্যাক্টস, মিস্টারবিস্ট ২ এবং বিস্ট ফিলানথ্রপি সহ একাধিক ইউটিউব চ্যানেল চালান। তার ইউটিউব চ্যানেলগুলি তাকে প্রতি মাসে গড় প্রায় ৪.৫ মিলিয়ন ডলার বিজ্ঞাপন আয় করে।

মিস্টারবিস্ট ইউটিউবে বছরে কত ডলার ইনকাম করে?

মিস্টারবিস্ট, বিশ্বের সবচেয়ে বড় ইউটিউব তারকা, বছরে ৭০০ মিলিয়ন ডলার ইনকাম করে, কিন্তু তিনি পার্সের স্ট্রিংগুলি নিয়ন্ত্রণ করতে একজন বিশ্বস্ত কমপ্লায়েন্স অফিসারের উপর নির্ভর করেন তার মা। তিনি ইউটিউবে প্রভাবশালী MrBeast, এবং তার নাম জিমি ডোনাল্ডসন।

মিস্টার বিস্ট এত ভিউ কিভাবে পায়?

মিস্টার বিস্টের প্রায় সব ভিডিওই টাকা দেওয়া বা খাবারের মতো দামি জিনিস কেনার বিষয়ে। এই বিষয়বস্তুটি ইউটিউব-এর সাধারণ ভিডিওগুলির থেকে খুব আলাদা, এবং এটি মাঝে মাঝে বিনোদনমূলক হতে পারে যার কারণে এটি প্রচুর ভিউ অর্জন করে এবং তাই এর জনপ্রিয়তা বৃদ্ধি পায়।

মিস্টারবিস্ট কখন কীভাবে ভাইরাল হয়েছিলেন?

MrBeast প্রথম ২০১৭ সালের জানুয়ারীতে ভাইরাল হয়েছিল, যখন তিনি একটি ভিডিও আপলোড করেছিলেন যেখানে তিনি ইউটিউবে ১০০,০০০ সাবস্ক্রাইব গুনছেন।

মিস্টারবিস্ট এর কি অন্য কোনো উপায়ে ইনকাম হয়?

MrBeast সবচেয়ে সফল ইউটিউবারদের একজন হিসেবে দাঁড়িয়ে আছে। তার বেশিরভাগ অর্থ তার ভিডিও থেকে আসে। তিনি তার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে অন্য ব্যবসায় বিনিয়োগ করেছেন। এটি করার মাধ্যমে, একজন ক্রেতা বিজ্ঞাপন ক্লিক থেকে অর্ডার পেজ পর্যন্ত যাত্রার পুরো মূল্য ধরে ফেলেছেন।

আমাদের শেষ কথা

সমস্ত নেট মূল্য গণনা করা হয় পাবলিক সোর্স থেকে প্রাপ্ত ডেটা ব্যবহার করে। প্রদান করা হলে, আমরা সেলিব্রিটি বা তাদের প্রতিনিধিদের কাছ থেকে প্রাপ্ত ব্যক্তিগত টিপস এবং প্রতিক্রিয়াও অন্তর্ভুক্ত করি। আমাদের সংখ্যা যতটা সম্ভব নির্ভুল তথ্য নিশ্চিত করি।

Post a Comment

Previous Post Next Post