৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির জন্য বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন প্রকাশ, জানতে পড়ুন

 ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন

শিক্ষাবর্ষ ২০২৪ এর জন্য ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর বিষয়ভিত্তিক ছয় মাসিক (ষান্মাসিক) সমষ্টিগত মূল্যায়নের রুটিন প্রকাশিত হয়েছে। ষান্মাসিক মূল্যায়ন ৭ থেকে ২২ জুলাই ২০২৪ পর্যন্ত সমস্ত মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে পরিচালিত হবে। আপনি যদি এই পরিক্ষার্থী হোন তবে অবশ্যই এঝান থেকে রুটিন সংগ্রহ করুন।

ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন (স্কুলের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির)

২০২৪ সালের শিক্ষাবর্ষের সারাদেশে মাধ্যমিক স্তরের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ষষ্ঠ থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক ছয় মাসব্যাপী সমষ্টিগত মূল্যায়ন পরীক্ষা শুরু হতে যাচ্ছে। ন্যাশনাল কারিকুলাম আউটলাইন ২০২১ অনুসারে, শিক্ষাবর্ষের ছয় মাসে একটি সমষ্টিগত মূল্যায়নের ব্যবস্থা করা হয়েছে এবং দ্বৈমাসিকে আরেকটি সমষ্টিগত মূল্যায়ন করা হয়েছে।

সে অনুযায়ী, ছয় মাসিক সমষ্টিগত মূল্যায়ন জুনের শেষার্ধে বা জুলাইয়ের প্রথমার্ধে শুরু হবে। মাধ্যমিক বিদ্যালয়ের ছয় মাসিক সমষ্টিগত মূল্যায়ন 07/07/2024 থেকে শুরু হবে। মূল্যায়ন 22/07/2024 তারিখে শেষ হবে

এটি উল্লেখ করা উচিত যে বর্তমানে জাতীয় পাঠ্যক্রম ২০২২-এর আলোকে তৈরি করা পাঠ্যপুস্তক এবং অন্যান্য শিক্ষার উপকরণের মাধ্যমে শেখার কার্যক্রম পরিচালিত হচ্ছে। নতুন পাঠ্যক্রমে বছরে দুটি সমষ্টিগত মূল্যায়ন করা হয়।

৭ মে ২০২৪-এ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে, স্কুলগুলির ছয় মাসিক মূল্যায়নের রুটিন প্রকাশিত হয়। নীচের প্যারাতে সংযুক্ত মূল্যায়ন সময়সূচীর তারিখগুলি দেখুন এবং ডাউনলোড করে নিন।

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির জন্য বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন প্রকাশ

Post a Comment

Previous Post Next Post