HSC English 1st Paper Suggestion 2024 PDF এইচএসসি ইংরেজি ১ম পত্র সাজেশন

 তিনটি শিক্ষা বোর্ডের অধীনে শুরু হতে যাওয়া এইচএসসি ও সমমান পরীক্ষা পিছিয়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম বোর্ডের এইচএসসি, মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম, বিএমটি পরীক্ষা পেছানো হয়েছে। এ তিন বোর্ডের পরীক্ষা আগামী ২৭ আগস্ট শুরু হবে। আর ঢাকা, রাজশাহী, যশোর, বরিশাল, সিলেট, দিনাজপুর, ময়মনসিংহ ও কুমিল্লা বোর্ডের এইচএসসি পরীক্ষা যথারীতি ১৭ আগস্ট থেকে শুরু হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এসব তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম বিভাগে চলছে বন্যা। এদিকে ৯টি সাধারণ বোর্ডের এইচএসসি পরীক্ষা, মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম পরীক্ষা ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম, বিএমটি ও ভোকেশনাল পরীক্ষা আগামী ১৭ আগস্ট থেকে শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম বোর্ডের এইচএসসি, কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম, বিএমটি ও ভোকেশনাল ও মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনস্ত আলিম পরীক্ষা পেছানো হলো।

টর্ট আইন

HSC English 1st Paper Suggestion 2023 PDF এইচএসসি ইংরেজি ১ম পত্র সাজেশন

100% Common –HSC English Short Suggestion with answers PDF Download

HSC 20 23 Test Paper PDF: English 1st Paper
Summary + Cloze test with clues & without clues + Rearranging + Graph/Chart: PDF Download

HSC English Super Suggestion PDF

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, প্রাকৃতিক দূর্যোগের কারণে চট্রগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ১৭ আগস্টের পরিবর্তে আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে। অন্যান্য বোর্ডগুলোর পরীক্ষা যথারীতি আগামী ১৭ আগস্ট থেকে প্রকাশিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে।

Post a Comment

Previous Post Next Post